আইরিশদের জয়ে সিরিজে এখন সমতা

নিজস্ব প্রতিবেদক

0
289

টস জয়ী বাংলাদেশ আইরিশদের ব্যাট করে পাঠায়,গ্যারেথ ডেলানির ঝড়ো ব্যাটে পড়ে উড়ন্ত সূচনা পায় আয়ারল্যান্ড ‘এ’ দল । সাইফের বলে ১৫ বলে ৩৭ করে আউট হন।স্বাগতিকদের টপ অর্ডারের অন্য দুই ব্যাটসম্যান স্টুয়ার্ট টমসন ও উইলিয়াম পোর্টারফিল্ড তাইজুল ইসলামের বলে,দায়িত্বশীল ব্যাটিংয়ে ৩৮ বলে ৪৭ রান করে করেন ওপেনার টমসন। পোর্টারফিল্ড ৭ চারে করেন ৪৫ রান।

ঝড় তোলা কেভিন ও’ব্রায়েন (১৩ বলে ৩০) ফিরে যান রান আউট হয়ে। শেষের দিকে চড়াও হয়ে দলের সংগ্রহ দুইশ পার করেন অধিনায়ক অ্যান্ডি বালবার্নি।
৬ উইকেটে ২০২ রানের বড় সংগ্রহ গড়ে আইরিশরা।

বড় রান তাড়ায় ভালো শুরু করতে পারেননি সৌম্য সরকার।
ছয় রান করে ফিরে যান বাঁহাতি এই ওপেনার। মুমিনুল হক বিদায় নেন একটি করে ছক্কা-চার মেরে। এদিন নাজমুল হোসেন শান্ত রানের খাতাই খুলতে পারেননি,
মোহাম্মদ মিঠুনের অবস্তাও তেমন।
তিন তরুণ জাকির হাসান, আল আমিন জুনিয়র ও আফিফ হোসেনও দলের বিপদে হাল ধরতে পারেননি। ৬২ রানের মধ্যে প্রথম সাত ব্যাটসম্যানকে হারানো বাংলাদেশ ‘এ’ দলের সংগ্রহ একশ পার হয় নাঈম হাসান ও মোহাম্মদ সাইফ উদ্দিনের দৃঢ়তায়।

নয় নম্বরে নেমে দুটি চারে ২৪ রানে অপরাজিত থাকেন নাঈম। সাইফ ১৬ বলে করেন অপরাজিত ১৫ রান।নয় নম্বরে নেমে দুটি চারে ২৪ রানে অপরাজিত থাকেন নাঈম। সাইফ ১৬ বলে করেন অপরাজিত ১৫ রান।
বাংলাদেশ ‘এ’ দলের ইনিংসের ১৫তম ওভার শেষে বৃষ্টি নামলে আর খেলা সম্ভব হয়নি। সে সময়ে অতিথিদের স্কোর ছিল ৭ উইকেটে ১০৪, ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে প্রয়োজন ছিল ১৫৬ রান।

ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৫১ রানে জিতে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা এনেছে আয়ারল্যান্ড ‘এ’ দল।
আগামী শুক্রবার হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড উলভস: ২০ ওভারে ২০২/৬ (টমসন ৪৭, গ্যারেথ ডেলানি ৩৭, পোর্টারফিল্ড ৪৫, ও’ব্রায়েন ৩০, সিমি ১২, বালবার্নি ১৮, টাকার ০*; নাঈম ০/৩৮, শরিফুল ০/৪৩, আফিফ ০/২৫, সাইফ ৩/৩৩, সৌম্য ০/৩০, তাইজুল ২/২৭)

বাংলাদেশ ‘এ’: (লক্ষ্য ১৫ ওভারে ১৫৬)১৫ ওভারে ১০৪/৭ (মুমিনুল ১৪, সৌম্য ১১, নাজমুল ০, মিঠুন ৬, জাকির ১৪, আল আমিন ১২, আফিফ ৩, সাইফ ১৫*, নাঈম ২৪*; ম্যাকব্রাইন ২/২৫, ম্যাককার্থি ১/২৫, ডেভিড ডেলানি ২/১৫, সিমি ১/১০, ডকরেল ১/১১, টমসন ০/১৬)

ফল: ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে আয়ারল্যান্ড উলভস ৫১ রানে জয়ী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here