অভিষেকের অপেক্ষায় মনোমুগ্ধকর সিলেট স্টেডিয়াম

0
274

ক্রীড়া প্রতিবেদকঃ  আন্তর্জাতিক ভেন্যু হিসেবে অভিষেকের অপেক্ষায় রয়েছে সিলেট ক্রিকেট স্টেডিয়াম। নভেম্বরের ৩ তারিখে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার সিরিজের প্রথম টেস্ট দিয়ে দেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে পথচলার অপেক্ষায় রয়েছে এই স্টেডিয়ামটি। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে অংশ নিতে বাংলাদেশ দল ইতিমধ্যেই সিলেট পৌঁছেছে।

ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে এক রকম নাস্তানাবুদ করা স্বাগতিক বাংলাদেশ এবার সাদা পোশাকেও একই ধারা অব্যাহত রাখার লক্ষ্যে মাঠে নামবে। চোটের কারনে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান না থাকায় বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন সহ -অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। যদিও তিনি দলের সাথে আজ সিলেট যাননি। রবিবার মুশফিকুর রহিম এবং নাজমুল ইসলাম অপুর সাথে তিনি সিলেট যাবেন। তবে দলের বাকি ক্রিকেটাররা ইতিমধ্যেই চট্টগ্রাম থেকে ঢাকা হয়ে সিলেট পৌঁছেছেন। আজ সকাল সোয়া দশটায় চট্টগ্রাম থেকে সকাল সোয়া দশটায় রওনা দিয়ে সকাল ১১ টা ২০ মিনিটে ঢাকা পৌঁছান বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সেখান থেকে যারা শুধু ওয়ানডে দলে ছিল তাদের সাথে টেস্ট দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম এবং নাজমুল ইসলাম অপু ছাড়া বাকিরা বেলা ১২ টা ১৫ মিনিটে সিলেটের উদ্দেশ্যে রওনা দিয়ে দুপুর ১ টায় পৌঁছান

।তবে জিম্বাবুয়ের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচে অংশ নিতে চট্টগ্রামেই রয়ে গেছেন টেস্ট দলের দুই সদস্য আরিফুল হক এবং নাজমুল হোসেন শান্ত। বিষটি বিসিবি সংবাদ মাধ্যমকে জানিয়েছে। তবে জিম্বাবুয়ে সিলেট যাবে পহেলা নভেম্বর। তার আগে চট্টগ্রামে ২৯-৩১ অক্টোবর বিসিবি একাদশের সাথে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। টাইগার টেস্ট স্কোয়াডে থাকা নতুন মুখ আরিফুল হক এবং নাজমুল হোসনে শান্ত বিসিবি একাদশের হয়ে খেলবেন। বাংলাদেশ দল ছয় দিন অনুশীলন করার সুযোগ পাবে সিলেটে।৩-৭ নভেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট। চা-বাগানে ঘেরা প্রাকৃতিক সৌন্দর্যের সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামটি এরমধ্যেই নজর কেড়েছেন ক্রিকেট সংশ্লিষ্টদের। গত বিপিএলে কয়েকটি ম্যাচও অনুষ্ঠিত হয়েছিল স্টেডিয়ামটিতে। এবার টেস্ট ভেন্যু হিসেবে পথ চলার অপেক্ষায় রইলো এ স্টেডিয়ামটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here