অবসরে গেলেন বিশ্বসেরা ব্যাডমিন্টন খেলোয়াড় লি

0
945

স্টাফ রিপোর্টার : ব্যাডমিন্টন কোর্টে তার খেলা চললে দর্শকসারি থেকে বার বার একটাই স্লোগানের আওয়াজ ভেসে আসতো ‘লি চং উই’লি চং উই‘। কিন্তু বিশ্ব সেরা ব্যাডমিন্টন খেলোয়াড় লি ক্যান্সারের সাথে পাল্লা দিতে দিতে ক্লান্ত হয়ে পড়ায় বিদায় জানিয়ে দিলেন তার এই প্রিয় খেলাটিকে। সংবাদ সম্মেলন করে ব্যাডমিন্টন থেকে অবসরের ঘোষনা দিয়েছেন মালেশিয়ার এই খেলোয়াড়। সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

ক্যারিয়ারে মোট ৩৪৮ সপ্তাহ সেরা খেলোয়াড়ের তালিকা প্রথম স্থানে ছিলেন তিনি। তবে এর মধ্যে ১৯৯ সপ্তাহ টানা তিনি এই অবস্থান ধরে রেখে রেকর্ডের সৃষ্টি করেছিলেন। ৩৬ বছর বয়সী এই তারকা খেলোয়াড় ক্যারিয়ারে ৭০৫ টি ম্যাচে জয় পেয়েছেন ও ১৩৪ টি ম্যাচে পরাজয় বরন করেছেন৷ মোট ৬৯ টি টাইটেল জয়ী লি’র সবচেয়ে বড় আক্ষেপ হয়তো কখনই অলিম্পিক গোল্ড মেডেল না পাওয়া। তিন বার অলিম্পিকের ফাইনাল খেলেও তাকে সিলভার মেডেল নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে।

ক্যারিয়ারে তিনটি অলিম্পিক সিলভারের পাশাপশি তিনটি ওয়াল্ড চ্যাম্পিয়নশীপের সিলভারও তার রয়েছে। এছাড়া তিনি পাঁচবার কমনওয়েলথ গেমসে স্বর্ন জয় করেছেন এবং দুইবার এশিয়ান চ্যাম্পিয়নশীপ জয় করেছেন।

বিদায় বেলায় লি জানান, ‘এই সিদ্ধান্ত নেয়া আমার জন্য খুব কঠিন ছিলো। আমি এই খেলাটিকে অনেক ভালোবাসি। আমি সকল মালেশিয়ানদের গত উনিশ বছর যাবত আমাকে সমর্থন দিয়ে যাওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here