অপ্রতিরোধ্য বার্সার কাছে হারলো রিয়াল মাদ্রিদ

0
137

স্টাফ রিপোর্টারঃ আগে ফুটবল প্রেমিরা অপেক্ষায় থাকতো কখন এলক্লাসিকো আসবে। কিন্তু এবার ফুটবল সমর্থকদের ভাগ্য এতোই ভালো যে ৩০ দিনের মধ্যেই ৩ বার এল ক্লাসিকো পেয়েছে। তবে সাম্প্রতিক এল ক্লাসিকো মানেই বার্সার কাছে রিয়ালের হার। এদিনো তার ব্যতিক্রম হয়নি। পুরো মাঠ ডমিনেট করে জয় নিয়ে ফিরেছে বার্সা। ফলে ইতিহাসে প্রথমবার এলক্লাসিকোর লড়াইয়ে এগিয়ে গেলো বার্সা৷ বার্সার ৯৬ জয়ের বিপরীতে রিয়ালের জয় ৯৫ টিতে

৩০ দিনে হওয়া ৩ ম্যাচের ২ টিতেই জিতেছে বার্সা তাও রিয়ালের মাঠে গিয়ে। অন্য ম্যাচ হয়েছে ১-১ ড্র।
এই তো দিন তিনেক আগে বার্নাব্যুতে কোপা দেল রের সেমিফাইনালের দ্বিতীয় লেগে বার্সাকে আতিথ্য দিয়েছে রিয়াল। সেখানেও রিয়াল হার দেখেছে ৩-০ তে। সাম্প্রতিক ইতিহাসে ঘরের মাঠে বার্সাকে সেভাবে পরীক্ষাতে ফেলতে পারেনি রিয়াল। যার ধারা বজায় থাকলো আজকেও। ফল এল ক্লাসিকোতে টানা দ্বিতীয় হার।
পুনরায় রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে নেমে নিষ্প্রভ ছিলেন লিওনেল মেসি ও লুই সুয়ারেস। তবে ডিফেন্ডার জেরার্দ পিকে, লেংলেটরা রিয়াল মাদ্রিদকে ভুগিয়েছেন বেশ।
উল্টো বার্সা আক্রমণে গিয়ে গোলের দেখা পেয়ে যায় ২৬ মিনিটেই। সার্জি রবের্তোর সঙ্গে ওয়ান-টু করে জালের দেখা পেয়ে যান ক্রোয়াট তারকা ইভান রাকিটিচ। রিয়ালের হয়ে শেষ দিকে গোলের বৃথা চেষ্টা করেন কারিম বেনজিমা ও রাফায়েল ভারান।
এই হারের ফলে শিরোপা স্বপ্ন প্রায় ক্ষীণ হয়ে আসলো রিয়াল মাদ্রিদের। ২৬ ম্যাচে শীর্ষে থাকা বার্সার সংগ্রহ ৬০ পয়েন্ট। সমান ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে তৃতীয় রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের সঙ্গে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here