অনুতপ্ত বাংলাদেশের ফুটবলাররা

0
409

 

 

একদিনের ব্যবধানেই যেনো বদলে গেলো পুরো ফুটবল অঙ্গন। আকাশে ফুটবলের জয়গান নেপালের বিপক্ষে ০-২ গোলের পরাজয়ে যেনো মাটিতে মিশে গেলো। কি দারুণ সময়ই না যাচ্ছিলো দেশের ফুটবলের। এশিয়ান গেইমসে ২য় রাউন্ডে উঠা, কাতারকে হারানো, সাফে টানা দুই জয়, গ্যালারি ভর্তি দর্শক- কি ছিলো না প্রাপ্তিতে! সবাই যখন ধরে নিয়েছিলো সাফে সেমি ফাইনালে খেলবে বাংলাদেশ তখন ই যেন বিধাতা মুখ ফিরিয়ে নিলো বাংলাদেশের দিক থেকে।

ফেভারিট হিসেবেই মাঠে নেমেছিলো নেপালের বিপক্ষে, কিন্তু বিধাতার সহায়তা না থাকলে কি আর জয় সম্ভব! সোহেলের বাচ্চা সূলভ মিস কি বিধাতার উপহার ছিলো নেপালের জন্য? হয়তো হ্যা। এক ভুলে পিছিয়ে পড়া বাংলাদেশ ০-২ গোলে শুধু ম্যাচটিই হারে নি, বাদ পড়েছে সাফের আসর থেকেও।

এমন একটি পরাজয়ের পর দেশের ফুটবল ভক্তরা যেমন ঘুমাতে পারেন নি, ঠিক তেমনি ঘুমাতে পারেন নি সেদিনের বাচ্চা সূলভ গোল মিস করা গোল কিপার সোহেল ও। সোহেলের এতো সমালোচনা শুনে অসুস্থ হয়ে পড়েছেন তার স্ত্রীও, স্বামী বলে কথা!

এমন পরাজয়ে হতভম্ব অধিনায়ক জামালও, তবে অধিনায়ক বলেই কিনা ঘুরে দাড়ানোর কথাও বলেছেন। এক ফেসবুক বার্তায় জামাল ভূইয়া লিখেন ” গতকালের পরাজয়ে আমরা খুব ই হতাশ, আমরা ভেবে নিয়েছিলাম যে আমরা সেমিফাইনালে উঠেই গেছি। আমি কঠোর অনুশীলন করে আরো শক্তভাবে ফিরে আসব। সমর্থকদের ধন্যবাদ। কষ্টটা ক্ষণস্থায়ী, গর্বটা চিরস্থায়ী। ”

বাংলাদেশ দলের ফরোয়ার্ড সাদ উদ্দিন তার ক্যারিয়ারের সবচেয়ে বাজে ম্যাচ উল্লেখ করে বলেন “আমাদের পারফরমেন্স এর জন্য আমি মাফ চাচ্ছি। আমি কিছু বলার ভাষা হারিয়ে ফেলেছি। নেপালের বিপক্ষের ম্যাচটি এখন পর্যন্ত খেলা সবচেয়ে বাজে ম্যাচ। আপনারা যেভাবে সমর্থন দিয়েছেন তা ছিলো অসাধারণ৷ আশা করি আপনারা আমাদের পাশে থাকবেন, আমরা সেরাটাই দিবো আমাদের, আমি আবারো দুঃখ প্রকাশ করছি।”

মিডফিল্ডের আরেক প্রাণ ভোমর ইমন মাহমুদ ফেসবুকে লিখেন ” অনেক স্বপ্ন নিয়ে শুরু করেছিলাম, কিন্ত এভাবেই চলছে, চলবে। ক্ষমা করবেন ফুটবল প্রেমীরা”

সামনে বঙ্গবন্ধু গোল্ড কাপ, যদিও সাফের তুলনায় গোল্ড কাপ অতি সামান্য টুর্নামেন্ট, তবুও সেটার শিরোপা জয় করে ভক্তদের মন কষ্টটা কিছুটা দূর করতে পারবে কিনা বাংলাদেশ সেটাই এখন দেখার বিষয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here