অনিল কুম্বলের চোখে বিশ্বকাপে ভয়ংকর বাংলাদেশ

0
43
New Delhi : *FILE* Cricket legend Anil Kumble who was appointed as the Head Coach of India cricket team on Thursday. PTI Photo (PTI6_23_2016_000187B)

 

স্টাফ রিপোর্টারঃ আর মাত্র ৯ দিন। এরপরই ইংল্যান্ডে শুরু হতে যাচ্ছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসর ক্রিকেট বিশ্বকাপ ২০১৯। বিশ্বকাপের দ্বাদশ এই আসরকে নিয়ে এখন চলছে নানান কাটাছেড়া বিশ্লেষন। সাবেক ক্রিকেটাররাও বাদ যাননি এই তালিকা থেকে। এবারের বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশও।

পঞ্চম বারের মত বিশ্বকাপ খেলতে যাওয়া বাংলাদেশকে নিয়ে কথা বলছেন অনেক সাবেক ক্রিকেটাররা। বাংলাদেশকে নিয়ে তাঁদের মতামত দিচ্ছেন। সেই তালিকায় যুক্ত হলেন ভারতের সাবেক অধিনায়ক ও কোচ অনিল কুম্বলে।

বিশ্বকাপের ঠিক আগে পেয়েছে নিজেদের প্রথম আন্তর্জাতিক শিরোপার স্বাদ পেয়েছে বাংলাদেশ। এই দলের নেতৃত্ব দিয়েছেন টাইগার দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার হাত ধরেই বড় শিরোপ অর্জন করছে টাইগাররা।

সম্প্রতি বাংলাদেশ বিশ্বকাপ দল নিয়ে এক কথোপকথনে মাশরাফির ভূয়সি প্রশংসা করেছেন ভারতের এই সাবেক ক্রিকেটার।

এ প্রসঙ্গে অনিল কুম্বলে বলেন, ‘মাশরাফি মুর্তজা একজন খুব ভালো নেতা। সে দলকে একত্রিত করে রাখতে পারে এবং সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম। ও যখন দলকে নেতৃত্ব দেবে, তখন ভিন্ন বাংলাদেশ দেখতে পাবেন।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশকে আর হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। কয়েক বছর ধরে তারা ধারাবাহিকভাবে খুবই ভালো করছে।’

তিনি আরো যুক্ত করেন ‘বাংলাদেশের একটি সমস্যা তারা চাপের মুখে ভেঙে পড়ে’।

তবে শেষ ট্রাইনেশন সিরিজে ট্রফি জয় নিশ্চিত ভাবেই বাংলাদেশ কে কনফিডেন্স যোগাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here